দারসুল হাদিস pdf. Dars ul hadith bangla pdf

দারসুল-হাদিস-pdf.-Dars-ul-hadith-bangla-pdf

দারসুল হাদিস pdf. Dars ul hadith bangla pdf

বিসমিল্লাহির রহমানির রহিম; বিভিন্ন ধরনের দারসুল হাদিস এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে বইয়ের নামের উপর ক্লিক করুন; তারপর গুগল ড্রাইভে ডাউনলোড চিহ্নের উপর ক্লিক করুন।

দারসে হাদিস

দারসুল হাদীস সিরিজ ১ম খণ্ড – ড. মোহাম্মাদ শফিউল আলম ভুঁইয়া

দারসুল হাদীস সিরিজ ২য় খণ্ড – ড. মোহাম্মাদ শফিউল আলম ভুঁইয়া

দারসে হাদিছ ১ম খণ্ড – অধ্যাপক আব্দুল মতিন

দারসে হাদিছ ২য় খণ্ড – অধ্যাপক আব্দুল মতিন

দারসে-হাদিস ১ম খণ্ড – হামিদা পারভিন

দারসে হাদিস ২য় খণ্ড – হামিদা পারভিন

দারসে হাদিস ৩য় খণ্ড – হামিদা পারভিন

দারসে-হাদীস ১ম ও ২য় খণ্ড – খলিলুর রহমান মুমিন

দারসে হাদীস ৩য় ও ৪র্থ খণ্ড – খলিলুর রহমান মুমিন

আল্লাহর বাণী : “রাসূল (সা) তােমাদের জন্য যা নিয়ে এসেছেন তা দৃঢ়ভাবে ধারণ কর। আর তােমাদেরকে যা করতে নিষেধ করেছেন তা থেকে বিরত থাক।” রাসূল (সা) বলেছেনঃ “আমার নিকট হতে একটি বাণী হলেও তা অপরের কাছে পৌছে দাও।” বিদায় হজ্জের ভাষণে বিশ্বনবী মুহাম্মাদুর রাসূলুল্লাহ (সা) বলেছেনঃ “আমি তােমাদের মাঝে দু’টো জিনিস রেখে যাচ্ছি। যতদিন তােমার এ দুটো জিনিস (কুরআন ও হাদীস) আঁকড়ে ধরে রাখবে ততদিন তােমরা পথভ্রষ্ট হবে না।” অপর একটি হাদীসে রাসূল (সা) বলেন : “আল্লাহ তার জীবন উজ্জ্বল করবেন, যে আমার কথা শুনে তা মুখস্থ করল ও তাকে সঠিকরূপে স্মরণ রাখল এবং তা এমন ব্যক্তির নিকট পৌছাল যে তা শুনতে পায়নি। (তিরমিযী)।

প্রিয় নবীর (সা) পবিত্র মুখ নিসৃত এ আশার বাণীই আমাদের দারসে হাদীস লিখতে অনুপ্রাণিত করেছে। যাতে করে এ ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে অপরের কাছে পৌছে দেয়ার খানিকটা দায়িত্ব পালন এবং পরকালে নাজাতের অসীলা হয়। এ বইখানা লেখায় উৎসাহ যুগিয়েছেন এবং গ্রন্থটি সম্পাদনা করেছেন আমার স্বামী প্রবর মাওলানা মুহাম্মদ আবদুর রাজ্জাক। আল্লাহ তাআলা তাকে উত্তম প্রতিদান দিন। গ্রন্থখানি জ্ঞান পিপাসু পাঠক-পাঠিকাদের হাতে নির্ভুলভাবে তুলে দেয়ার জন্য সাধ্যমত চেষ্টা করা হয়েছে। তা সত্ত্বেও যদি কোন ভুলত্রুটি কারাে নজরে পড়ে তবে দয়া করে আমাদের অবহিত করলে কৃতজ্ঞ থাকবাে। পরিশেষে দয়াময় আল্লাহর দরবারে ফরিয়াদ, তিনি যেন এ প্রচেষ্টা কবুল করেন এবং পরকালে আমাদের নাজাতের অসীলা করে দেন।

Tags: দারসুল হাদীস, দারসুল হাদিস pdf, দারসুল হাদিস, দারসুল হাদিস বই, দারসুল হাদীস সিরিজ, দারসে হাদিস pdf, দারসে হাদীস, দারসে হাদীস হামিদা পারভিন pdf, দারসে হাদীস ডাউনলোড, দারসে হাদিস ডাউনলোড,

darsul hadith bangla, darsul quran in bangla, darsul hadis, darsul hadith pdf, dars ul hadis, dars ul hadith, dars ul hadith bangla, dars ul hadith pdf, dars ul hadees, dars ul hadith bangla pdf, darse hadith bangla pdf, darse hadees pdf,