গল্পগুলো অন্যরকম pdf download

গল্পগুলো অন্যরকম pdf

গল্পগুলো-অন্যরকম-pdf-download

গল্পগুলো অন্যরকম pdf download

বিসমিল্লাহির রহমানির রহিম; আরিফ আজাদ ও আরো অন্যান্য লেখকের গল্পের সম্বনয়ে সাজানো বই গল্পগুলো অন্যরকম এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে DOWNLOAD লেখার উপর ক্লিক করুন; তারপর গুগল ড্রাইভে ডাউনলোড চিহ্নের উপর ক্লিক করুন।

গল্পগুলো অন্যরকম – আরিফ আজাদ ও আরো অনেকে

DOWNLOAD

জীবন একটি রঙিন ক্যানভাস এর নাম। এই ক্যানভাসে রং তুলির আঁচড়ে তৈরি হয় জীবনের বহুমাত্রিক গল্প। যার ভেতরে থাকে হাসি-কান্না ও দুঃখ-বেদনার সমারোহ। জীবনের গভীর থেকে উঠে আসা গল্পগুলো হয়ে ওঠে ভাবনার উপজীব্য। জীবনের পরতে পরতে ছড়িয়ে-ছিটিয়ে থাকে এই গল্পগুলোর সরস উপাদান, থাকে-বর্ণিল জীবন কথা।

কিছু গল্প হয় দুঃখের উপাখ্যান, সুখের সারকথা। কিছু গল্প জুড়ে থাকে গভীর ভাবনা-চিন্তা ও কাজের প্রতিফলন। জীবনের এই মুহূর্তগুলো যখন শব্দে রূপ নেয়, তখন জীবন হয়ে ওঠে গল্প আর গল্প হয়ে ওঠে জীবন।

গল্পগুলো অন্যরকম pdf download

আমরা এক দূষিত সমাজে বাস করি। এই সমাজের রন্ধ্রে রন্ধ্রে রয়েছে নানা অনিয়ম, অনাচার আর অমানবিকতা। চারদিকে জরা-জীর্ণতার ছড়াছড়ি। সমাজ ও সমাজপতিদের চাপিয়ে দেওয়া নিয়ম-নীতির ভেতর দিয়ে যেতে যেতে আমরা ক্লান্ত হয়ে পড়ি। মাঝে মাঝে ভীষণ আর্তনাদে চিৎকার করে উঠি।

এরই ভেতর থেকে মাঝে মাঝে এমন কিছু চরিত্র উঠে আসে যারা স্রোতের বিপরীতে চলতে ভালোবাসে। কথা বলে ওঠে শত অনিয়ম, শত নিষেধাজ্ঞার মাঝে। এরাই যেন ঘোর অমানিশার মাঝে আলোর বিচ্ছুরণ, আশাহীন হৃদয়ের নির্ভরতা। চৈত্রের দহন এক পশলা বৃষ্টি।

সময়ের প্রয়োজনে জেগে ওঠা এই মানুষগুলোর সম্মিলিত প্রয়াসে নিভু নিভু আলো ধীরে ধীরে রূপ নেয় প্রদীপ্ত অগ্নিশিখায়। বিদূরিত হতে থাকে অশুভ আঁধার। আমাদেরই চারপাশে বইতে থাকে পরিবর্তনের বাসন্তী-বাতাস। সেই বাতাসের ছুটে চলায় ভেঙে পড়ে সব জড়তা আর সংকীর্ণতার দেওয়াল।

এমনই বৈরী পরিবেশে—যারা সত্য ও সাহসের কথা বলে, আমরা তাদের নিয়ে গল্প লিখি। তারা হয়ে ওঠে আমাদের গল্পের উপজীব্য। তাদের জীবনাচার থেকে ঘটনাগুলো তুলে এনে আমরা গল্পের রূপ দিই। রূপকথার গল্প নয়, সত্যিকারের সুপারস্টারদের গল্পগুলোই হয়ে ওঠে অন্যরকম। এই গল্পগুলো অচেনা, কিন্তু দরকারি। মনে হবে নতুন, কিন্তু ভীষণ ভাবনার উদ্রেককারী। গল্পগুলো নিছক গল্প থাকে না। সেগুলো হয়ে ওঠে আমাদের জীবন পরিবর্তনের নিয়ামক।

গল্পগুলো অন্যরকম pdf download

এমনই কিছু অন্যরকম গল্পের সমন্বয়ে আমরা সাজিয়েছি গল্পগুলো অন্যরকম বইটি। সেই অন্যরকম গল্পগুলো পড়ে পাঠকদের মনে ভাবোদয় ঘটবে, তাদের হৃদয়ে বইবে পরিবর্তনের বাসন্তী-বাতাস, তারাও হয়ে উঠবে এরকম গল্পের উপাদান — এটাই আমাদের প্রত্যাশা।

গল্পগুলো অন্যরকম বইতে আমরা স্থান দিয়েছি বেশকিছু নবীন-প্রবীণ লেখকদের গল্প। অনেক পরিচিত মুখ আছে সেই তালিকায়। তাদের গল্পে কখনো তারা হয়েছেন গল্পের উপাদান, কখনও বা গল্প-কথক। তারা লিখেছেন দুঃখ-ব্যথার কথা, সীমাহীন সুখের কথা। গল্পগুলোয় তুলে এনেছেন সমাজের অনিয়ম, অসুন্দর এবং অনাচারের কথা। আমাদের দৃঢ় বিশ্বাস – তাদের এই গল্পগুলো পাঠকদের হৃদয়ে জাগরণ সৃষ্টিতে সক্ষম হবে, ইন শা আল্লাহ।

বইটি পাঠকদের হাতে তুলে দিতে পেরে আমরা সত্যিই আনন্দিত, আলহামদু লিল্লাহ। বইটির লেখক এবং এর সাথে সংশ্লিষ্ট সকলকে মহামহিম আল্লাহ যেন দুনিয়া এবং আখিরাতে উত্তম বিনিময় দান করেন। আমিন।

প্রকাশক সমকালীন প্রকাশন

গল্পগুলো অন্যরকম – আরিফ আজাদ ও আরো অনেকে

DOWNLOAD

গল্পগুলো অন্যরকম pdf download

গল্পগুলো অন্যরকম pdf

এবার ভিন্ন কিছু হোক pdf free download

মা মা মা এবং বাবা pdf. Ma Ma Ma Ebong Baba pdf

নবী জীবনের গল্প pdf. Nobi Jiboner Golpo pdf

প্রত্যাবর্তন pdf. Prottaborton book pdf download

চোখে দেখা কবরের আযাব pdf download

প্রচলিত ভুল pdf download

গল্পগুলো অন্যরকম: আরিফ আজাদ – Golpogulo Onnorokom