প্রচলিত ভুল pdf download

প্রচলিত ভুল pdf, প্রচলিত ভুল বই

প্রচলিত-ভুল-বই-pdf-download

প্রচলিত ভুল pdf download

বিসমিল্লাহির রহমানির রহিম; মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক এর লেখা প্রচলিত ভুল এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে DOWNLOAD লেখার উপর ক্লিক করুন; তারপর গুগল ড্রাইভে ডাউনলোড চিহ্নের উপর ক্লিক করুন।

প্রচলিত ভুল – মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক

DOWNLOAD NOW

আলহামদুলিল্লাহ! আল্লাহ তাআলার কাছে শুকরিয়া আদায় করছি। মাত্র যাত্রা শুরু করা রাহনুমা প্রকাশনীর পক্ষ থেকে ‘প্রচলিত ভুল’ গ্রন্থটি পাঠকের হাতে তুলে দিতে পেরে আল্লাহর দরবারে আবারো কৃতজ্ঞতা প্রকাশ করছি, আলহামদুল্লিাহ! গ্রন্থটি মাসিক আলকাউসারের নিয়মিত বিভাগ ‘প্রচলিত ভুল’ শিরোনামে মুহাররম ১৪২৬ হিজরী (ফেব্রুয়ারি ২০০৫) থেকে মুহাররম ১৪৩৩ হিজরী (ডিসেম্বর ২০১১) পর্যন্ত প্রকাশিত প্রচলিত ভুল বিষয়ের সমষ্টি। এতে সমাজের বিভিন্ন শ্রেণীর সাধারণ মানুষের মাঝে প্রচলিত বিভিন্ন ভুল যেমন জাল হাদীস, ভুল ধারণা, কুসংস্কার, ঐতিহাসিক ভুল, মাসআলাগত ভুল ইত্যাদি চিহ্নিত করে অত্যন্ত সহজ-সরল কিন্তু দালীলিকভাবে সংশোধন করা হয়েছে।

প্রচলিত ভুল pdf download

উল্লেখ্য- মাসিক আলকাউসারের নিয়মিত পাঠকের দিকে লক্ষ্য রেখে প্রচলিত ভুল বিভাগটি ধারাবাহিকভাবে প্রতি মাসে প্রকাশিত অংশটুকুর শুরুতে মাসের নাম ও সাল উল্লেখ করে চিহ্নিত করা হয়েছে। যে যে মাস বাদ পড়েছে সেসব মাসে আল কাউসার কারণবশত বিভাগটি প্রকাশিত হয় নি।

রাহনুমা প্রকাশনীর পক্ষ থেকে মারকাযুদ দাওয়াহ এবং হযরত মাওলানা আব্দুল মালেক সাহেবের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাঁর কাছে আমরা একটি পাণ্ডুলিপির জন্য বিনীত আবেদন জানিয়েছিলাম। সে আবেদন কবুল করে তিনি আমাদেরকে কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করেছেন। তা প্রকাশের জন্য রাহনুমা প্রকাশনীর প্রতি আস্থা রেখেছেন। আমরা তাঁর প্রতি কৃতার্থ ও অভিভূত।

দয়াময় আল্লাহর দরবারে প্রার্থনা- হে আল্লাহ! তুমি দয়া করে হযরত মাওলানাকে নেক হায়াত দান করো, সুস্বাস্থ্য দান করো এবং তাঁর এলমী, ফিক্রী ও এছলাহী সকল খেদমতের সঙ্গে এ গ্রন্থটি কবুল কর এবং এর দ্বারা আমাদের ভ্রান্তি ও বিভ্রান্তি দূর করে দাও। আমীন ইয়া রাব্বাল আলামীন।

গ্রন্থটিকে সর্বাঙ্গীন সুন্দর ও ত্রুটিমুক্ত করতে বন্ধুবর মাওলানা ফজলুল বারী যে সহযোগিতা, কষ্ট, ত্যাগ এবং অল্প সময়ে অধিক পরিশ্রমের যে নমুনা পেশ করেছেন তার বদলা একমাত্র আল্লাহ পাকই দিতে পারেন। দয়াময় আল্লাহ তাকে উভয় জাহানে উত্তম বদলা দান করুন।

প্রচলিত ভুল pdf download

এ গ্রন্থটির প্রকাশে যে সময় প্রয়োজন ছিল তা না পাওয়ায় এবং আমাদের চলার শুরুতে অনভিজ্ঞতার কারণে যদি কিছু ভুল-ত্রুটি থেকে যায় তার জন্য আমরা আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছি। অনুরোধ করছি সকলকে, কারো দৃষ্টিতে কোন অসংগতি ধরা পড়লে অবশ্যই আমাদের জানালে কৃতজ্ঞ থাকবো। পরবর্তী সংস্করণে তা সংশোধন করে নিবো ইনশাআল্লাহ।

ইয়া আল্লাহ্! আমাদের এই প্রয়াস টুকু কবুল করুন। এর বদৌলতে এ গ্রন্থের রচয়িতা ও তাঁর পরিবারের সকলকে কবুল করুন। মারকাযুদ দাওয়াহ এর সহযোগী এবং শুভাকাঙ্খীদের কবুল করুন। রাহনুমা প্রকাশনী, প্রকাশক, পাঠক সহ সংশ্লিষ্ট সকলকে কবুল করুন। আমীন।

বিনীত- প্রকাশক

প্রচলিত ভুল – মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক

DOWNLOAD NOW

মাসিক আলকাউসারের প্রকাশনার শুরু থেকেই ‘প্রচলিত ভুল’ নামে স্বতন্ত্র বিভাগ রাখা হয়েছে।

আলহামদুলিল্লাহ (পাঠকের বক্তব্য অনুযায়ী) এর দ্বারা সকলের অনেক ফায়দাও হচ্ছে। ধীরে ধীরে এ বিভাগের একটি উল্লেখযোগ্য অংশ জমা হয়েছে। অনেক পাঠকের জোর আবদার সেগুলো কিতাব আকারে প্রকাশ করা হোক। এ উদ্দেশ্যে বেরাদার আযীয মাওলানা ফজলুল বারীকে অনুরোধ করি, তিনি যেন নযরে সানী করেন এবং কোথাও কোনো অসঙ্গতি চোখে পড়লে আমার সাথে মাশওয়ারা করেন। তিনি তা করেছেন। আযীযে মুহতারাম মাওলানা যাকারিয়া আব্দুল্লাহ্ও তা একবার দেখে দিয়েছেন। এখন রাহনুমা প্রকাশনী থেকে এটি কিতাব আকারে প্রকাশিত হচ্ছে। আল্লাহ তাআলা সংকলনটি কবুল করুন। এর অসিলায় মারকাযুদ দাওয়াহ্, এর সকল বিভাগ এবং মারকাযের শুভাকাঙ্খীদেরও কবুল করুন। আমীন।

প্রচলিত ভুল pdf download

উল্লেখ্য, এই সংকলনে মুহাররম ১৪২৬ হিজরী (ফেব্রুয়ারি ২০০৫) থেকে মুহাররম ১৪৩৩ হিজরী (ডিসেম্বর ২০১১) পর্যন্ত প্রকাশিত প্রচলিত ভুল সন্নিবেশিত হয়েছে। এর মধ্যে ফেব্রুয়ারি ২০০৫ থেকে ফেব্রুয়ারি ২০০৬ পর্যন্ত আযীযে মুকাররম বেরাদরম মাওলানা যুবায়ের হোসাইনের এবং মার্চ ২০১০ থেকে সেপ্টেম্বর ২০১১ পর্যন্ত বেরাদারে আযীয মাওলানা ত্বহা হোসাইন দানেশের লেখা। বাকী অংশ আল্লাহ্ ফযল ও করমে এই অধমের। আলকাউসারের তত্ত্বাবধায়ক হিসেবে তাদের দুজনের লেখাগুলোও আমার নযরে ছানীর পর প্রকাশিত হয়েছে। পাঠকদের প্রতি দরখাস্ত- মারকাযুদ দাওয়াহ্ এবং এর সাথে সংশ্লিষ্ট সকলকে দুআয় শামিল রাখবেন। ফেরেশতা আপনাদের দুআয় আমীন বলবেন এবং আপনাদের জন্যও অনুরূপ কল্যাণের দুআ করবেন।

শেষ কথা, ভুল চিহ্নিতকরণ ও ভুল সংশোধন করতে গিয়েও ভুল হওয়া অস্বাভাবিক নয়! সুতরাং আমাদের অনুরোধ, কোন অসংগতি চোখে পড়লে অবশ্যই আমাদের অবহিত করবেন, আমরা কৃতজ্ঞ হব।

মুহাম্মাদ আবদুল মালেক

প্রচলিত ভুল pdf download

প্রচলিত ভুল pdf, প্রচলিত ভুল বই

কুরআন ও সালাত অনুধাবন ৫০ ও ৭০ pdf download

এসো কোরআন শিখি pdf download

এসো আরবী শিখি pdf. Esho Arbi Shikhi pdf

ইসলামের দৃষ্টিতে বিয়ের নিয়ম pdf

চেপে রাখা ইতিহাস pdf. Chepe Rakha Itihas pdf download

হযরত আবু বকর রাঃ এর জীবনী pdf

কিতাবুত তাওহীদ pdf. Kitabut Tauhid Bangla pdf

ঈমান সবার আগে pdf. Iman Sobar Age pdf

প্রচলিত ভুল: মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক – Procholito Vul

প্রচলিত ভুল – মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক

DOWNLOAD NOW