তাফসীরে জাকারিয়া pdf. Tafsir Abu Bakar Zakaria

তাফসীরে-জাকারিয়া-pdf.-Tafsir-Abu-Bakar-Zakaria

তাফসীরে জাকারিয়া pdf. Tafsir Abu Bakar Zakaria

বিসমিল্লাহির রহমানির রহিম; ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া কর্তৃক রচিত সংক্ষিপ্ত তাফসীর গ্রন্থ কুরআনুল কারীম বাংলা অনুবাদ ও সংক্ষিপ্ত তাফসীর; অর্থাৎ তাফসীরে জাকারিয়া এর সব খন্ডের pdf ফাইল ডাউনলোড করতে নিচে নামের উপর ক্লিক করুন; তারপর গুগল ড্রাইভে ডাউনলোড চিহ্নের উপর ক্লিক করুন।

কুরআনুল কারীম বাংলা অনুবাদ ও সংক্ষিপ্ত তাফসীর ১ম খন্ড – ড. যাকারিয়া

কুরআনুল কারীম বাংলা অনুবাদ ও সংক্ষিপ্ত তাফসীর ২য় খন্ড – ড. যাকারিয়া

সমস্ত প্রশংসা বিশ্বপ্রতিপালক মহান আল্লাহ তা’আলার, যিনি তার পবিত্র কুরআনে এই মর্মে ঘােষণা দিয়েছেন, ‘তােমাদের কাছে একটি উজ্জ্বল জ্যোতি এসেছে এবং একটি সুস্পষ্ট গ্রন্থ’।

আল্লাহর কিতাবের প্রতি গুরুত্বারােপ ও এর প্রচার সহজ করা এবং প্রাচ্য থেকে পাশ্চাত্য পর্যন্ত মুসলিমদের মধ্যে এর বিতরণ নিশ্চিত করা এবং বিশ্বের বিভিন্ন ভাষায় এর অনুবাদ ও তাফসীর করা সম্বলিত খাদেমুল হারামাইন আশ-শারীফাইন বাদশাহ সালমান ইবন আব্দুল আযীয আলে সাউদ-এর নির্দেশনা বাস্তবায়ন কল্পে, সর্বোপরি আমাদের বাংলা ভাষাভাষীদের সেবা প্রদানার্থে, মদীনাস্থ বাদশাহ ফাহদ কুরআন মুদ্রণ কমপ্লেক্স সানন্দে সম্মানিত পাঠক সমীপে এই বাংলা অনুবাদ ও সংক্ষিপ্ত তাফসীর উপস্থাপন করছে। মূলতঃ রাজকীয় সৌদি সরকারের ওয়াফ, দাওয়াহ, ইরশাদ ও ইসলাম বিষয়ক মন্ত্রণালয় দৃঢ়ভাবে একথা বিশ্বাস করে যে, বিশ্বের গুরুত্বপূর্ণ সকল ভাষায় কুরআনুল কারীমের অনুবাদ করা, যাতে অনারব মুসলিমদের জন্য তা বুঝা সহজ হয় এবং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কর্তৃক আদিষ্ট “বালাগ” তথা পৌছে দেয়ার আহ্বান (অর্থাৎ, “আমার পক্ষ থেকে পৌছে দাও, তা একটি আয়াত হলেও”)-এর যথাযথ বাস্তবায়নের জন্য এটিই সর্বোত্তম প্রচেষ্টা।

এর অনুবাদ ও সংক্ষিপ্ত তাফসীর করেছেন, ড. আবু বকর মুহাম্মাদ যাকারিয়া; আর কমপ্লেক্স-এর পক্ষে তা পূনর্পাঠ করেছেন, শাইখ কাউছার এরশাদ ও শাইখ মুহাম্মদ ইলিয়াছ ইবনে সালেহ আহমাদ।

মহান আলাহ্ তা’আলার শুকরিয়া আদায় করছি যে, তিনি এই মহৎ কাজ সম্পন্ন করার তাওফীক দান করেছেন; যা শুধুমাত্র তাঁর সন্তুষ্টির জন্যই এবং যা দ্বারা সবাই উপকৃত হবে বলে আমরা আশা রাখি।

অবশ্যই আমরা বিশ্বাস করি পবিত্র কুরআনুল কারীমের অনুবাদ (যতই সুনিপূণ হােক না কেন) তা আল্লাহর অমীয় বাণীর মর্মার্থ পুরােপুরি আদায়ে সমর্থ নয়; কেননা অনুবাদ হলাে অনুবাদকের মেধাশক্তি দিয়ে কুরআনকে বুঝার প্রয়াস মাত্র, যার মধ্যে মানবীয় ভুল-ত্রুটি, অপূর্ণতা থাকা বিচিত্র কিছু নয়।

Tags: তাফসীর জাকারিয়া, তাফসীরে জাকারিয়া pdf, তাফসীরে জাকারিয়া পিডিএফ, তাফসীরে আবু বকর জাকারিয়া pdf, তাফসীর আবু বকর জাকারিয়া pdf, তাফসীর যাকারিয়া, তাফসীর আবু বকর যাকারিয়া pdf, তাফসীরে যাকারিয়া, তাফসীরে আবু বকর যাকারিয়া pdf, কুরআনুল কারীম বাংলা অনুবাদ ও সংক্ষিপ্ত তাফসীর pdf, কুরআনুল কারীম আবু বকর জাকারিয়া, 

tafsir zakaria pdf, tafsir abu bakar zakaria pdf download, tafsir abu bakar zakaria pdf bangla, tafsir jakaria,