You are here

বিষয় ভিত্তিক তাফসীর pdf. বিষয় ভিত্তিক ইসলামিক বই pdf

বিষয়-ভিত্তিক-তাফসীর-pdf.-বিষয়-ভিত্তিক-ইসলামিক-বই-pdf

বিষয় ভিত্তিক তাফসীর pdf. বিষয় ভিত্তিক ইসলামিক বই pdf

বিসমিল্লাহির রহমানির রহিম; বিভিন্ন বিষয় ভিত্তিক তাফসীর অর্থাৎ ব্যাখ্যা গ্রন্থ সমূহের pdf ফাইল ডাউনলোড করতে নিচে বিষয়ের নামের উপর ক্লিক করুন; তারপর গুগল ড্রাইভে ডাউনলোড চিহ্নের উপর ক্লিক করুন। 

বিষয়ভিত্তিক তাফসীর pdf

  1. অর্থনীতি

  2. আকীদা

  3. আখিরাত

  4. আসমাউল হুসনা

  5. ইবাদাত

  6. ইমাম মাহদী

  7. ইসলাম

  8. ঈদ

  9. ঈমান

  10. উশর

  11. কবর

  12. কালিমা

  13. কিয়ামত

  14. কুফর

  15. কুরআন

  16. কুরবানী

  17. জান্নাত

  18. জাহান্নাম

  19. তাওহীদ

  20. তারাবীহ ও তাহাজ্জুদ

  21. দাজ্জাল

  22. বিদআত

  23. মিরাজ

  24. মৃত্যু

  25. যাকাত

  26. রমজান

  27. শবে বরাত

  28. শিরক

  29. সালাত

  30. সিয়াম

  31. সুদ

  32. হাদিস

  33. হজ্জ

Tags: বিষয় ভিত্তিক কিতাব ডাউনলোড, সকল বিষয় ভিত্তিক কিতাব, বিষয়ভিত্তিক ইসলামী কিতাব, বিষয়ভিত্তিক কিতাব ডাউনলোড, সকল বিষয়ভিত্তিক কিতাব, বিষয় ভিত্তিক বই, বিষয় ভিত্তিক ইসলামিক বই pdf, বিষয় ভিত্তিক আলোচনা pdf, বিষয় ভিত্তিক তাফসীরুল কুরআন pdf, বিষয় ভিত্তিক তাফসীর pdf, 

মহাগ্রন্থ আল-কুরআন সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হযরত মুহাম্মদ (সা)-এর উপর অবতীর্ণ এক অনন্য মুজিযাপূর্ণ আসমানী কিতাব। আরবী ভাষায় নাযিলকৃত এই মহাগ্রন্থ অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও ইঙ্গিতময় ভাষায় মহান রাব্বল আলামীন বিশ্ব ও বিশ্বাতীত তাবৎ জ্ঞানের বিশাল ভাণ্ডার বিশ্ব-মানবের সামনে উপস্থাপন করেছেন। মানুষের ইহকালীন ও পরকালীন জীবনসম্পৃক্ত এমন কোন বিষয় নেই, যা পবিত্র কুরআনে উল্লিখিত হয়নি। বস্তুত আলকুরআনই সত্য ও সঠিক পথে চলার জন্য আল্লাহপ্রদত্ত নির্দেশনা, ইসলামী জীবন ব্যবস্থার মূল ভিত্তি। সুতরাং পরিপূর্ণ ইসলামী জীবন গঠন করে দুনিয়া ও আখিরাতে মহান আল্লাহু রাম্বুল আলামীনের পূর্ণ সন্তুষ্টি অর্জন করতে হলে পবিত্র কুরআনের দিক-নির্দেশনা ও অন্তর্নিহিত বাণী সম্যক অনুধাবন এবং সেই মােতাবেক আমল করার কোনও বিকল্প নেই।

পবিত্র কুরআনের ভাষা, শব্দচয়ন, বর্ণনাভঙ্গী ও বাক্য বিন্যাস চৌম্বক বৈশিষ্ট্যসম্পন্ন, ইঙ্গিতময় ও ব্যঞ্জনাধর্মী। তাই সাধারণের পক্ষে এর মর্মবাণী ও নির্দেশাবলী অনুধাবন করা সম্ভব হয়ে ওঠে না। এমনকি ইসলামী বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিরাও কখনও কখনও এর মর্মবাণী সম্যক উপলব্ধি করতে সক্ষম হন না। এই সমস্যা ও অসুবিধার প্রেক্ষাপটেই পবিত্র কুরআনের বিস্তারিত ব্যাখ্যা-বিশ্লেষণ সম্বলিত তাফসীর শাস্ত্রের উদ্ভব। তাফসীর শাস্ত্রবিদগণ মহানবী হযরত মুহাম্মদ (সা)-এর পবিত্র হাদীসসমূহকে মূল উপাদান হিসেবে গ্রহণ করে কুরআন ব্যাখ্যায় নিজ নিজ মেধা, প্রজ্ঞা ও বিশ্লেষণ দক্ষতা প্রয়ােগ করেছেন এবং মহাগ্রন্থ আল-কুরআনের শিক্ষা ও মর্মবাণীকে সহজবােধ্য করে উপস্থাপন করেছেন। এভাবে বহু মুফাসসির পবিত্র কুরআনের শিক্ষাকে বিশ্বব্যাপী সহজবােধ্য করার কাজে অনন্য সাধারণ অবদান রেখে গেছেন। এখনও এই মহৎ প্রয়াস অব্যাহত রয়েছে।

youtube

মন্তব্য করুন

Top
Don`t copy text!