বুখারী শরীফ আরবি বাংলা pdf. Bukhari Sharif Bangla

বুখারী শরীফ pdf, বুখারী শরীফ আরবি বাংলা pdf, বুখারী শরীফ হাদিস pdf, বুখারী শরীফ ১ম খন্ড pdf, সহীহ বুখারী শরীফ বাংলা অনুবাদ pdf, সহীহ বুখারী শরীফ সব খন্ড pdf download, bukhari sharif bangla pdf, sahih bukhari pdf

সহীহ-বুখারী-শরীফ-সব-খন্ড-আরবি-বাংলা-pdf.-Bukhari-Sharif-Bangla

সহীহ বুখারী শরীফ সব খন্ড pdf download. Bukhari Sharif Bangla

বিসমিল্লাহির রহমানির রহিম; ইমাম মুহাম্মাদ ইবনে ইসমাইল বুখারী রহঃ কর্তৃক সংকলিত সহীহ হাদিস গ্রন্থ বুখারী শরীফ এর সব খন্ড এর pdf ফাইল download করতে নিচে নামের উপর ক্লিক করুন। তারপর গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করুন।

বুখারী শরীফ ইসলামিক ফাউন্ডেশন pdf

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত বুখারি শরীফ এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে নামের উপর ক্লিক করুন। তারপর গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করুন।

বুখারী শরীফ ১ম খণ্ড

বুখারী শরীফ ২য় খণ্ড

বুখারি শরীফ ৩য় খণ্ড

বুখারী শরীফ ৪র্থ খণ্ড

বুখারী শরীফ ৫ম খণ্ড

বুখারি শরীফ ৬ষ্ঠ খণ্ড

বুখারী শরীফ ৭ম খণ্ড

বুখারী শরীফ ৮ম খণ্ড

বুখারি শরীফ ৯ম খণ্ড

বুখারী শরীফ ১০ম খণ্ড

সহীহ বুখারী তাওহীদ পাবলিকেশন্স pdf

তাওহীদ পাবলিকেশন্স কর্তৃক প্রকাশিত বুখারি শরীফ এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে নামের উপর ক্লিক করুন। তারপর গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করুন।

বুখারী শরীফ ১ম খন্ড

বুখারী শরীফ ২য় খণ্ড

বুখারি শরীফ ৩য় খণ্ড

বুখারী শরীফ ৪র্থ খণ্ড

বুখারী শরীফ ৫ম খণ্ড

বুখারি শরীফ ৬ষ্ঠ খণ্ড

বুখারি শরিফ আধুনিক প্রকাশনী pdf

আধুনিক প্রকাশনী কর্তৃক প্রকাশিত বুখারি শরীফ এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে নামের উপর ক্লিক করুন। তারপর গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করুন।

বুখারী শরীফ ১ম খন্ড

বুখারী শরীফ ২য় খণ্ড

বুখারি শরীফ ৩য় খণ্ড

বুখারী শরীফ ৪র্থ খণ্ড

বুখারী শরীফ ৫ম খণ্ড

বুখারি শরীফ ৬ষ্ঠ খণ্ড

সহীহ বুখারী শরীফ সব খন্ড pdf download. Bukhari Sharif Bangla

বুখারী শরীফ নামে খ্যাত হাদীস গ্রন্থটির মূল নাম হচ্ছে ‘আল-জামিউল মুসনাদুস সহীহ আল- মুখতাসার মিন সুনানে রাসূলিল্লাহে সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম ওয়া আইয়্যামিহি।’ হিজরী তৃতীয় শতাব্দীর মাঝামাঝি সময়ে এই হাদীস গ্রন্থটি যিনি সংকলন করেছেন, তার নাম ‘আবু আবদুল্লাহ মুহাম্মদ ইবনে ইসমাঈল আল-বুখারী’। মুসলিম পণ্ডিতগণ বলেছেন, পবিত্র কুরআনের পর সবচেয়ে গুরুত্বপূর্ণ কিতাব হচ্ছে এই বুখারী শরীফ। ৭ম হিজরী শতাব্দীর বিখ্যাত আলিম ইবনে তাইমিয়া বলেছেন, আকাশের নিচে এবং মাটির উপরে ইমাম বুখারীর চাইতে বড় কোন মুহাদ্দিসের জন্ম হয়নি। কাজাকিস্তানের বুখারা অঞ্চলে জন্ম লাভ করা এই ইমাম সত্যিই অতুলনীয়।

তিনি সহীহ হাদীস সংরক্ষণের গুরুত্ব অনুধাবন করে বহু দুর্গম পথ পাড়ি দিয়ে অমানুষিক কষ্ট স্বীকার করে সনদসহ প্রায় ৬ (ছয়) লক্ষ হাদীস সংগ্রহ করেন এবং দীর্ঘ ১৬ বছর মহানবী (সা)-এর রাওজায়ে আকদাসের পাশে বসে প্রতিটি হাদীস গ্রন্থিত করার পূর্বে মোরাকাবার মাধ্যমে মহানবী (সা)-এর সম্মতি লাভ করতেন। এভাবে তিনি প্রায় সাত হাজার হাদীস চয়ন করে এই ‘জামে সহীহ’ সংকলনটি চূড়ান্ত করেন। তাঁর বিস্ময়কর স্মরণশক্তি, অগাধ পাণ্ডিত্য ও সুগভীর আন্তরিকতা থাকার কারণে তিনি এই অসাধারণ কাজটি সম্পন্ন করতে পেরেছেন।

সহীহ বুখারী শরীফ সব খন্ড pdf download. Bukhari Sharif Bangla

মুসলিম বিশ্বের এমন কোন জ্ঞান-গবেষণার দিক নেই যেখানে এই গ্রন্থটির ব্যবহার নেই। পৃথিবীর প্রায় দেড়শ জীবন্ত ভাষায় এই গ্রন্থটি অনূদিত হয়েছে। মুসলিম জাহানের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ইসলামী পাঠ্যক্রমে এটি অন্তর্ভুক্ত। দেশের কামিল পর্যায়ের মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয় সমূহের সংশ্লিষ্ট বিভাগে এই গ্রন্থটি পাঠ্য তালিকাভুক্ত। তবে এই গ্রন্থটির বাংলা অনুবাদ হয়েছে বেশ বিলম্বে। এ ধরনের প্রামাণ্য গ্রন্থের অনুবাদ যথাযথ ও সঠিক হওয়া আবশ্যক। এ প্রেক্ষিতে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কিছুসংখ্যক যোগ্য অনুবাদক দ্বারা এর বাংলা অনুবাদের কাজ সম্পন্ন করে একটি উচ্চ পর্যায়ের সম্পাদনা পরিষদ কর্তৃক যথারীতি সম্পাদনা করে প্রকাশের উদ্যোগ গ্রহণ করে।

১৯৮৯ সালে গ্রন্থটির প্রথম খণ্ড প্রকাশিত হবার পর পাঠকমহলে বিপুল সাড়া পড়ে যায় এবং অল্প কালের মধ্যেই ফুরিয়ে যায়। দ্বিতীয় মুদ্রণের প্রাক্কালে এ গ্রন্থের অনুবাদ আরো স্বচ্ছ ও মূলানুগ করার জন্য দেশের বিশেষজ্ঞ আলিমগণের সমন্বয়ে গঠিত সম্পাদনা কমিটির মাধ্যমে সম্পাদনা করা হয়েছে। ব্যাপক চাহিদার প্রেক্ষিতে আমরা এবার এর পঞ্চম সংস্করণ প্রকাশ করলাম।

সহীহ বুখারী শরীফ সব খন্ড pdf download. Bukhari Sharif Bangla

বুখারী শরীফ pdf, বুখারী শরীফ আরবি বাংলা pdf, বুখারী শরীফ হাদিস pdf, বুখারী শরীফ ১ম খন্ড pdf, সহীহ বুখারী শরীফ বাংলা অনুবাদ pdf, সহীহ বুখারী pdf, সহীহ বুখারী তাওহীদ পাবলিকেশন্স pdf, সহিহ বুখারি pdf, বোখারী শরীফ সব খন্ড pdf, বোখারী শরীফ ১ম খন্ড pdf, বোখারী শরীফ pdf

bukhari sharif bangla pdf, bukhari sharif pdf, sahih bukhari pdf, sahih bukhari bangla pdf, sahih bukhari pdf bangla, sahih al-bukhari pdf, sahih al bukhari pdf, sahih bukhari sharif bangla pdf free download, sahih bukhari hadis bangla pdf, bukhari sharif bangla pdf download, bukhari sharif bangla pdf islamic foundation, bukhari sharif pdf download

সহীহ বুখারী শরীফ সব খন্ড pdf download. Bukhari Sharif Bangla

bangla bukhari sharif pdf, bukhari sharif bangla pdf all parts download, bukhari sharif full free download in bangla pdf, bukhari sharif pdf bangla, bukhari bangla pdf, sahih bukhari bangla pdf free download, sahih al bukhari pdf bangla, bukhari sharif in bangla pdf, sahih al-bukhari bangla pdf, bokhari sorif pdf

বুখারি শরীফ (১ম-১০ম খণ্ড) – Bukhari Sorif (1st-10th)

হাদিস গ্রন্থসমূহ pdf. Al Hadis Bangla pdf

সহীহ মুসলিম শরীফ সব খন্ড pdf. Sahih Muslim Sharif Bangla