কুরআনের বাংলা অনুবাদ pdf

কুরআনের-বাংলা-অনুবাদ-pdf

কুরআনের বাংলা অনুবাদ pdf

বিসমিল্লাহির রহমানির রহিম; বিভিন্ন অনুবাদক কর্তৃক অনুবাদিত কুরআনের বাংলা অনুবাদ এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে নামের উপর ক্লিক করুন; তারপর গুগল ড্রাইভে ডাউনলোড চিহ্নের উপর ক্লিক করুন।

কুরআনের বাংলা অনুবাদ pdf

  1. আল কুরআন সহজ বাংলা অনুবাদ – আবদুস শহীদ নাসিম

  2. কুরআন মাজীদ বাংলা অনুবাদ – ড. মুহাম্মাদ মুজীবুর রহমান

  3. কুরআন শরীফ বঙ্গানুবাদ – মৌলভী ভাই গিরিশ চন্দ্র সেন

  4. কুরআনের সহজ সরল বাংলা অনুবাদ – হাফেজ মুনির উদ্দিন আহমদ 

কুরআন সর্বজয়ী সর্বজ্ঞানী মহান আল্লাহর বাণী; কুরআনের ভাষা ও বক্তব্য চিরন্তন, চির শাশ্বত ও চিরঞ্জীব; বিশ্ববাসীর কাছে কুরআন এক জীবন্ত মোজেজা; মানব সমাজের সাফল্য কিংবা ব্যর্থতা শুধুমাত্র আল কুরআনের অনুবর্তন কিংবা প্রত্যাখ্যানের মধ্যেই নিহিত। এই মহাগ্রন্থ আল কুরআন-

১. অদৃশ্য স্রষ্টার দৃশ্য বাণী: মানুষ তার স্রষ্টা মহান আল্লাহকে দেখেনা, তিনি অদৃশ্য, তিনি অনুভবের। কিন্তু আমরা তাঁর বাণী পড়ি, দেখি, শুনি। তাঁর বাণী পড়ে আমরা আবেগ আপ্লুত হই। কুরআন আমাদেরকে অনুভব ও বিশ্বাসে আল্লাহর সান্নিধ্যে পৌঁছে দেয়। আমরা কথা বলি আমাদের প্রিয় প্রভুর সাথে কুরআনের ভাষায়। 

২. অফুরন্ত জ্ঞানের ভান্ডার: মহাগ্রন্থ আল কুরআন জ্ঞানের এক অফুরন্ত ফল্গুধারা যা কখনো ফুরায় না; এর জ্ঞান ভান্ডার কখনো অতীতের গর্ভে বিলীন হয় না এবং ভবিষ্যতের আগমনে অকেজো হয় না; সূর্যালোকের মতো প্রতিদিনই ঘটে এর জ্ঞানের নবোদয়। 

৩. সত্য অনির্বাণ: একদিকে অবতরণের সূচনা থেকেই কুরআনের সত্যতা ছিলাে অনাবিল স্বচ্ছ; অপরদিকে মানব জ্ঞানের পরিধি যতই বাড়ছে, ততই প্রকাশিত ও বিকশিত হচ্ছে আল কুরআনের বিস্ময় ও সত্যতা। 

৪. সার্বজনীন: আল কুরআনের আরেক বিস্ময় হলাে এর সার্বজনীনতা। কুরআন বলছে তাকে অবতীর্ণ করা হয়েছে সমগ্র মানবজাতির জন্য। বিগত দেড় হাজার বছরের ইতিহাস সাক্ষী, বিশ্বের সর্ব গোত্র, সর্বজাতি, সর্বধর্ম, সর্বভাষা, সর্ব বর্ণ এবং সর্বশ্রেণীর নারী কিংবা নর যে-ই কুরআন শুনেছে, পাঠ করেছে এবং হৃদয়ঙ্গম করেছে সেই কুরআনকে হৃদয় দিয়েছে। এর প্রতি ঈমান এনেছে এবং এটিকে গ্রহণ করেছে জীবনযাপনের গাইড বুক হিসাবে।

2 thoughts on “কুরআনের বাংলা অনুবাদ pdf

মন্তব্য করুন

Top
Don`t copy text!