লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

লাভ ক্যান্ডি বই pdf, লাভ ক্যান্ডি pdf free download, লাভ ক্যান্ডি পিডিএফ ফ্রি ডাউনলোড, love candy book pdf, love candy pdf free download

লাভ-ক্যান্ডি-বই-pdf-free-download.-Love-candy-book

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

বিসমিল্লাহির রহমানির রহিম; জাফর বিপি এর লেখা বই লাভ ক্যান্ডি এর pdf ফাইল ডাউনলোড করতে নিচে download লেখার উপর ক্লিক করুন; তারপর গুগল ড্রাইভে ডাউনলোড চিহ্নের উপর ক্লিক করুন।

DOWNLOAD

বিকেল গড়িয়ে সন্ধ্যা নামছে। সূর্যের লালিমা আঁধারে মিলিয়ে যাচ্ছে। শহর যেন খােলস বদলাচ্ছে। ব্যস্ত নগরীর যন্ত্রমানবেরা ঘরে ফিরতে শুরু করেছে। গাড়িগুলো যেন পাল্লা দিয়ে ঢুয়ে। পাখিরাও সব নীড়ে ফিরতে শুরু করেছে। কিন্তু আমার… ফাজিলটাকে কতবার ফোন করলাম! নিজে তাে একটি বার করলই না, আমারটাও রিসিভ করল না। আজ আসুক…

দাঁত কিড়মিড়িয়ে বেলকনির গ্রিল ধরে বাইরে তাকিয়ে আছে হাে। বেশ রেগেছে আজ। আদিব আসলেই যেন ওকে চিবিয়ে খেয়ে ফেলবে। অনেকটা এই টাইপের। মাঝে মাঝে গ্রিল ছেড়ে দিয়ে আলতাে পায়ে সামন্য পায়চারি করছে। একটু পর আবার গ্রিলে হাত রেখে বাইরের কোলাহলে দৃষ্টি ফিরাচ্ছে।

এরইমধ্যে হঠাৎ একটু দমকা হাওয়া এসে হাের চুলগুলাে এলােমেলাে করে দিল। মুখটাকে ঢেকে দিল। স্নেহা মাথাটি মৃদু দুলিয়ে হাতের আলতাে ছোঁয়ায় চুলগুলাে কানের পিঠে গুজতে গিয়েই কেমন যেন সুড়সুড়ি পেল। হাত দিয়ে চুলগুলাে ঘাড়ের সাথে চেপে ধরে একটু আড়চোখে পেছনে তাকাতেই যেন পিলে চমকে গেল!

-এ কী! আদিব তুমি! আদিব কিছু বলল না। হাত নামিয়ে চুপচাপ দাড়িয়ে রইল। হাে কপট রাগ দেখিয়ে বলল, “এভাবে চুপচাপ আসলে যে! ভয় পাই না বুঝি? ‘কী করব! দরজা খুলে রেখে এখানে এসে দাড়িয়ে থাকলে একটু তাে ভয় দেখানােই উচিত।

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

‘কী! দরজা খােলা ছিল? ‘নাহ।’ ‘তাহলে তুমি আসলে কী করে? “কোথায় আসলাম? এটা আমি না তাে। ভুত! এই বলে চোখ বড় করে স্নেহার চোখের দিকে তাকিয়ে জোরে শ্বাস নিতে থাকল আদিৰ। স্নেহা এক-পা দু-পা করে পিছাচ্ছে। অমনি আদিব খপ করে স্নেহার বাজুতে ধরে ফেলল। আ…উ! করে মৃদু চিৎকার করে উঠল স্নেহা। আদিব বলল “কী! এত আনমনা কেন হুম? কাছাকাছি চলে এসেছিলাম তাই ফেনটা রিসিভ করিনি।

এই তুমি কে সত্যি করে বলাে! সত্যি সত্যি ভু ভু ভুত-টুত না তাে? বেচারি ভয় পেয়েছে কিছুটা। আদিৰ ওর কানে একটা চিমটি কেটে বলল মনে হয় শুনি?

‘ছেলে মানুষ দিয়ে বিশ্বাস নেই। হতেও তাে পার।’ অস্ফুটে বলল হাে। “চিমটি খেয়েও বিশ্বাস হচ্ছে না? আরও কিছু করতে হবে?

‘অ্যাই! আরও কিছু মানে? আজ আমি অনেক রেগে আছি। একদম মিল দিতে আসবা না। যাও, তােমার কাজে যাও। আসতে বলেছে কে?

‘বা রে! আমার আসার জন্য দরজাটা পর্যন্ত খুলে রেখেছ, আর বলছাে আসতে বলেছে কে?

“দেখাে! একদম ভাব জমাতে চেষ্টা করবা না বলে দিচ্ছি। আজ অনেক কষ্ট করে রাগ জমিয়েছি। সারারাত একটু একটু করে ঝাড়ব তােমাকে।’ এই বলে চোখ ফিরিয়ে নিল স্নেহা। মুখের খুন করা হাসিটুকু আড়াল করতেই কি না!

মেয়েটি ভারি অভিমানী। কিন্তু সেটা একদমই ধরে রাখতে পারে না। কারণেঅকারণে নিজেই রাগ হবে, আবার নিজেই ফিক করে হেসে দেবে। আবার সেটা যেন আমি না দেখি, সেজন্য মুখটি আড়ালে লুকাবে। আমি চাতক পাখির মতাে এই হাসিটুকু দেখার অপেক্ষায় থাকি। অন্য সময়ের হাসির চেয়ে এই হাসিটি অত্যধিক রােমাঞ্চকর। এক ঝলকেই যেন ভেতরটা খুন করে ফেলে। অসার হয়ে যাই আমি। ইশ, পাগলীটা বরাবরের মতাে এবারও মুখ লুকিয়ে নিল। মনটা যা চাচ্ছে না…

এই ভাবতে ভাবতেই ফিরে তাকাল হাে। খােলা চুলের কিছুটা অংশ চেহারার একপাশ ঢেকে রেখেছে। একচোখেই জ নাচিয়ে বজকছে জিঙ্গেস করল, ২ বলােছ না কোনাে প্রকার ষড়যন্ত্র চলবে না। এমনকি করলে আজ আর রকে এই বলে দিলাম।

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

নেহার রোমান্টিক ধমক খেয়ে মৃদু ভয় আর এক চিমটি দুষ্টবুদ্ধি মাথার বসল। আদিৰ চুপচাপ বেরিয়ে এসে ডয়িংরুমের সােফায় বসে কোলের ওপ রেখে একটি প্যাড ও কলম নিয়ে কিছু একটা লিখতে শুরু করল।

এক চিমটি দুষ্টবুদ্ধি মাথায় চেপে সাফায় বসে কোলের ওপর কুশন

প্রায় ১৫-২০ মিনিট পর…

ফাজিলটা সত্যি সত্যি ভয় পেল নাকি! নাহ, এটাকে আজ আস্ত ভর্তা বানাব। এই ভেবে হন্তদন্ত হয়ে ড্রয়িংরুমে এসে দেখে আদিৰ লিখছে তাে লিখছেই।

কাছে এসে প্যাডটা ছোঁ মেরে নিয়ে নিল। অনেকটা চিলের ছোঁ মারার মতােন। আদিৰ ভড়কে গেল! যদিও ওর লেখা শেষ। তবুও ফর্মালিটির খাতিরে বলল, ‘আরে আরে এ কী! আর একটুখানি বাকি দাঁড়াও!

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

উহ… কে শােনে কার কথা। প্যাডের লেখা পেইজটি একটানে ছিড়ে ফেলল । আদিবের ড্যাবডেৰে চাহুনি দেখে ৯০ ডিগ্রি অ্যাঙ্গেলে একটা ভেংচি কেটে ছেড়া পেইজটি পড়তে শুরু করল স্নেহা। শুরুতেই বড় করে শিরােনাম লেখা- ‘বউ’!

শিরােনাম দেখেই মুখ তুলে কেন যেন আদিকে একপলক দেখে নিল। এরপর এক আকাশ রাগ নিয়ে পড়তে শুরু করল।

শুরুতেই আছে ভূমিকা। সেখানে ছিল…. ভূমিকা: বউ একটি দুষ্টু মিষ্টি পাগলির নাম। পাগলের মতাে এদের জটলা চুল থাকলেও পাগল করে দেওয়ার মতাে সুরভিত রেশমি চুল ঠিকই থাকে।

এটুকু পড়েই এত রাগের মাঝেও কেন যেন পেট নেচে উঠল স্নেহার। সাথে ঠোঁটও। আরেকবার দেখে নিল ফাজিলটাকে। এরপর আবার পড়তে শুরু করল…।

উপকারিতা: এদের দ্বারা সাধারণত উপকার ছাড়া অপকার হয় না। কেননা এদের বক্র চাহুনিতেও হৃদয় প্রশান্ত হয়। যেটা হার্টের জন্য অনেক উপকারী।

এটুকু পড়ে চোখ বাঁকা করে তাকাল আদিবের দিকে। আদিব চোখ নামিয়ে নিল। এই সুযােগে হাে একটু নিঃশ্বব্দে হেসে নিল। আদিবের ভাষায় যেটা- খুন করা হাসি। ব্যাটা মিস করল হাসিটা। এরপর আবার পড়তে লাগল।

ক্রেডিট: এদের মাঝে মােহনীয় কথা বলার যাদুকরি শক্তি বিদ্যমান। দিনশেষে ক্লান্ত বদনে ঘরে ফিরলে এদের দুষ্ট হাসি ও মিষ্টি কথার মােহে পড়ে মুহূর্তেই মনের গভীরে ভালােবাসার প্রাণােচ্ছল ঢেউ খেলে যায়।

স্নেহা এবার একটু লজ্জা পেল কি না! কিছুক্ষণ চুপ থেকে আবার পড়ে যাচ্ছে…

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

শখ: এদের কাছে চটপটি-ফুচকা, আইস্ক্রিম-আমসত্তা আর চকলেট সােনার চেয়ে দামি হলেও দিনশেষে প্রাণপ্রিয় স্বামীর একটু সান্নিধ্য হলাে হীরার চেয়েও দামি।

একটু পড়ে কেন যেন একটু আনমনা হয়ে পড়ল স্নেহা। ক্ষানিক পর পড়তে শুরু করল।

বাসায় ফেরার সময়

চাহিদা: প্রতিদিন না হােক, অন্তত প্রতি শুক্রবার রাতে বাসায় ফের একটি অধফুটন্ত গােলাপ এনে খোঁপায় গুজে দিতে হবে। আর মাঝে মাঝেই রাতে পরস্পর হেলান দিয়ে তারা গুনতে হবে।

এটক পড়তেই হাের ঠোঁটে আবারও সেই খুন করে দেওয়া হাসি। আদিবের প্রতি এখন কোনাে খেয়াল নেই হাের। সে এখন পড়ছে। গত মনােযােগ দিয়ে পড়ছে। এরপর…

কার্যকারিতা: সারাদিন প্রাণপ্রিয় স্বামীর ঘরে ফেরার অপেক্ষায় মনটা অবগত করতে থাকবে আর ঠিকসময়ে ঘরে ফিরে এলেও অভিমানী কণ্ঠে ‘আজ এত দেরি করেছেন কেন?” এই বলে একা একাই কিছুক্ষণ ঝগড়া করে গাল-নাক ফুলিয়ে কান্না জুড়ে দেবে।

এবার হাসির সাথে ফিক করে একটু শব্দ বেরিয়ে এলাে। মুহর্তেই নিজেকে সামলে নিয়ে পরেরটুকু পড়তে লাগল…

অধিকার: স্বামী সত্যি সত্যিই একটু দেরি করে ফিরলে সেদিন রাত্রিকালীন। রােজা ফরজ করে ছাড়বে। নাকের পানি ও কাজল ধােয়া চোখের পানির স্রোতে এলিয়েন সাজবে। আর এসময় যদি কোনক্রমে মােবাইল হাতে দেখে তাহলে বেচারা স্বামী যখন ওয়াশরুমে ঢুকবে তখন ফিরে এসে মােবাইলের সিম আবিষ্কার করবে ফ্রিজে রাখা তাজা ‘শিম’ এর এর মধ্যে। ব্যাটারি আবিষ্কার করবে বারান্দায় ইদুর মারার কলের মধ্যে। আর অবশিষ্ট কংকাল আবিষ্কার করবে বালিশের কাভারের মধ্যে। তবে এই আবিষ্কারটা হবে দুর্ঘটনার মিনিমান সপ্তাহ খানেক পর।

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

স্নেহা এবার মাথা তুলে আদিবের দিকে তীক্ষ দৃষ্টি দিল! নাহ! মােবাইলটোবাইল হাতে নেই। বেঁচে গেছে এবারের মতাে। নেক্সট…

স্বভাব: প্রতিদিন অফিসে যাওয়ার সময় কপালে ভালােবাসার মিষ্টি ছোঁয়া এসে দিয়ে বলবে, মহিলা কলিগদের সাথে কথা বলবেন না। জরুরি প্রয়ােজন হলে কাগজে লিখে দিবেন। তবুও কথা বলবেন না। আর তাকানাের তাে প্রশ্নই আসে ।

এটুকু পড়ে মুচকি হাসির সাথে মাথা দুলিয়ে পাগলটাকে কী বলে যে একটা বকা দেবে ঠিক খুজে পাচ্ছে না। ফাজিলটা এত্ত ভালাে কেন হুম! এত্ত ভালাে কেন এই সাত-পাঁচ ভাবতে ভাবতেই সর্বশেষ প্যারায় চোখ বুলাল…

উপসংহার: মূলত এরা বড়ড় ডুচি প্রকৃতির হয়। হ্যাঁ, একটু দুষ্ট মিষ্টি ভালােবাসার খুঁচি।

এটুকু পড়েই ঠোঁট কামড়ে ধরে চোখ বন্ধ করে নিল স্নেহা। অজান্তেই কাগজটি বুকে চেপে ধরল। কাজল ধােয়া কয়েকটি উষ্ণঃ ফোঁটা টুপ করে গড়িয়ে পড়ল। গালে কিছু একটার শীতল ছোঁয়া পেয়ে স্নেহা চমকে উঠল! চোখ মেলে দেখে আদিবের হাত ওর গাল ছুয়ে দিচ্ছে । গড়িয়ে পড়া ফোটা আলতাে ছোঁয়ায় মুছে দিচ্ছে।

আদিৰ অস্ফুটে বলল, ‘এই পাগলী! কান্না কেন হুম? পিট্টি দেব কিন্তু। একদম কান্না না। একদম না।’

স্নেহা আদিবের চোখের দিকে কোমল দৃষ্টিতে তাকিয়ে বলল, “এভাবে লিখতে হয় বুঝি?

‘তাে কীভাবে লিখতে হয় শুনি?

‘দাঁড়াও। দেখাচ্ছি কীভাবে লিখতে হয়। বসাে ওখানে।’ স্নেহা এই বলে আদিবের লিখিত কাগজটির অপর পিঠেই লিখতে শুরু করল। আদিব চুপচাপ বসে রইল।

প্রায় ১৫-২০ মিনিট পর…

“এই নাও। মনে মনে পড়বে। যাও, ওদিক গিয়ে পড়। আর আমাদের সােনামণিই বাদ পড়বে কেন? যাও যাও, ওদিক যাও। | ‘সােনামণি বাদ পড়বে কেন বলতে?

ও তুমি বুঝবে না। যাও তাে এখন ঐদিকে যাও, ঐ যে ঐদিকে! আঙুল উচিয়ে বেলকনির দিকে ইশারা করে প্যাডের নতুন একটি পাতায় আবার লিখতে শুরু করল স্নেহা।

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

কী করা! আদিৰ একটু পাশে গিয়ে স্নেহার লেখাটি পড়তে শুরু করল। শুরুতেই বড় করে একটি শিরােনাম ছিল- ‘জামাই’। | আদিব মুচকি হেসে দিয়ে মাথা দুলিয়ে অস্ফুটে বলল, পাগলী একটা….

যা হােক, এবার একটানা পুরােটা পড়ে ফেলল আদিব। পড়া শেষে আদিবের চেহারা ক্ষানিকটা বিধ্বস্ত দেখাচ্ছিল। কিন্তু কেন বলুন তাে? চলুন দেখে নিই। আদিবের ‘বউ’ রচনার অপর পিঠে সেহা লিখেছে ‘জামাই’ রচনা। ইয়া বড় এক শিরােনামের পর যা ছিল…

পাগলের মতাে এদের মিশেলে নারীর স্বপ্নিল স্বপ্ন

লাভ ক্যাক্তি ভূমিকা: জামাই একটি টক-ঝাল-মিষ্টি পাগলের নাম। পাগলের মতাে। অতুড়ে স্বভাব না থাকলেও টক-ঝাল-মিষ্টির অমায়িক মিশেলে নারীর স পুরুষ হয়ে অভিভূত করে দেওয়ার মতাে একটি মন ঠিকই আছে।

উপকারিতা: এরা নারীর উপকারের প্রধান উৎস। এদের আলতাে ছোঁয় নারীর শ্বাসপ্রশ্বাসের মাত্রা বেড়ে যায়। এতে ফুসফুসে অক্সিজেন সরবরাহের মাতা বেড়ে যায়। যেটা দেহাভ্যন্তরীণ কোষকলার জন্য বেশ প্রয়ােজনীয়।

ক্রেডিট: এদের মাঝে অভিমান ভাঙ্গানাের বাজিকরন শক্তি বিদ্যমান। ঢং দেখিয়ে হােক বা রাগ দেখিয়ে হােক কোনরকম একটু অভিমানী ভাব ধরলেই শুরু হয় একেক সময় একেক কাণ্ডকারখানা। কখনও পকেট থেকে লাভ ক্যান্ডি বের করে অনুগত বেবির মতাে নিজ হাতে খাইয়ে দেওয়ার পাঁয়তারা। তখন কি আর আম্মম্মম্ম… করে চকলেটে কামড় না দিয়ে পারা যায়? তাছাড়া যখন কলমের ম্যাজিক দেখিয়ে এমনকিছু লিখে দেয়, যা পড়ে হাসি-কান্না-অভিমান-আবেগ ও ভালােবাসার সাথে এক চিমটি রাগ মেশানাে ঝালমুড়ি টাইপ অনুভূতির সৃষ্টি হয়, তখন আর যাই হােক, অন্য কাউকে আর সেটার ভাগ দিতে ইচ্ছে হয় না। একাই গাপুসগুপুস…

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

শখ: এদের কাছে পালচার আর আইফোন হট ফেভারিট হলেও অভিমানী পাগলির বাকা ঠোঁটের খুন করে দেওয়া মিষ্টি হাসি আর কাজল কালাে চোখের দুষ্ট চাহুনি গােটা পৃথিবীর চেয়েও দামি।

চাহিদা: অন্তত প্রতি শুক্রবার রাতে বাসায় আসার পর যতক্ষণ মনে চায়। ততক্ষণ কোলে মাথা রেখে আচ্ছামত গাল টেনে দিতে হবে। আর গুণগুণ রবে কখনও তিলাওয়াত কিংবা কখনও সুললিত সুরে কিছু একটা গেয়ে শুনাতে হবে।

কার্যকারিতা: সারাদিন পাগলিটির কথা ভাবতে ভাবতে কাজের ফাঁকেও পকেট থেকে ফোনটা বের করে আদিযুগে পাঠানাে মেসেজটি বিড়বিড় করে আওড়াবে আর একা একাই পাগলের মতাে হাসবে। এরপর বাসায় এসে, ‘তােমাকে একটুও ভালােবাসি না, শুধু আমার কাজকেই ভালােবাসি। এজন্য দেখাে না সারাক্ষণ কাজের মধ্যেই থাকি?’ এই কথা বলে শুধু শুধুই প্রেশারটা হাই করে দেবে।

অধিকার: মাঝে মাঝেই সবজান্তা ভাৰ ধরে আসবে সাজিয়ে দিতে। লিপিষ্টিক। দিতে গিয়ে লিপিষ্টিককে নাকিষ্টিক বানিয়ে ফেলবে। মানে সমানতালে নাকেও এটে দেবে। আর চোখে কাজল দিতে গিয়ে একেবারে এলিয়েন বানিয়ে ছেড়ে দেবে। আর যদি একটু শিখিয়ে দেওয়ার চেষ্টা করা হয় তাহলেই থেট দেবে যে, আমার । বউকে আমি সাজাৰ, যেভাবে ইচ্ছা সেভাবেই সাজাৰ, তােমার কী? কী আর করা! মগের মুম্বকের আদিবাসী বলে কথা…

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

স্বভাব: রাতে কখনও ঘুম ভেঙে গেলে ডাক না দিয়ে ঘুমন্ত চেহারার দিকে চালফ্যাল করে তাকিয়ে থাকবে। হঠাৎ ধরা খেয়ে গেলে বলবে, ‘কী! ঘুম আসছে

দেখি ঘুম পাড়িয়ে দিই…।’ এই বলে মাথায় হাত বুলিয়ে চুলগুলাে আলতাে করে টানতে থাকবে, এরপর পরম সুখে আবার ঘুমিয়ে পড়লে এরপর সেই ঘুমে টবটবে চেহারটা পুনরায় শুধু দেখতেই থাকবে আর দেখতেই থাকবে।

উপসংহার: এরা মূলত রাক্ষুসে প্রকৃতির হয়। এদেরকে ভালােবাসা যতােই দেওয়া হােক তাতে মন আর ভরে না। যতই দেওয়া হয় ততােই চায়। আরও চায়, আরও চায়, আরও চায়, অনেক চায়, এত্তগুলা চায়, পাগল কোথাকার।

পড়া শেষ হলে আদিব বেচারা কী করবে ঠিক দিশা পাচ্ছে না। সাত-পাঁচ ভেবে কিছু না পেয়ে ফ্লোরে কপাল ঠেকিয়ে টুপ করে একটা ডিগবাজি খেয়ে নিল! এরপর গ্রিল ধরে খিকখিক করে সত্যিকার পাগলের মতােই একটা তাল ছাড়া হাসি দিল। ওর আজগুবি হাসির শব্দ শুনে ওদিকে স্নেহাও হিহি করে হেসে উঠে অস্ফুটে বলল, “এই তাে আধপাগলের হাসি! পুরাে পাগল হওয়ার ব্যবস্থা করছি আর একটু অপেক্ষা কর।

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

আদিৰ কিছু বলল না। সে এখন একটি পরীকে নিয়ে চাঁদে ভ্রমণ করছে। গ্রিলের ফাঁক গলিয়ে আসা জ্যোৎস্রার পিঠে চড়ে সােজা চাঁদের কোলে… আদিব! আর একটা পরী! খুন করে দেওয়া হাসি আর কাজল চোখের অধিকারী সেই পরী! ‘বউ’ রচনার প্রত্যুত্তরে ‘জামাই’ রচনা লিখে দেওয়া সেই পরী…

কাঁধে কিছু একটার ছোঁয়া পেয়ে আঁতকে উঠল আদিৰ- ‘কে রে!’ ‘আমি পেত্নী!

‘আর আমি কবিরাজ! হে হে… তিড়িংবিড়িং করলে বােতলে নয়, সােজা খাঁচায় ভরব, একদম বুকের খাঁচায়! মু হু হা হা হা…!

স্নেহা আদিবের বুকে টুপ করে কিল মেরে বসল। আদিব হাতটা বুকে চেপে ধরতেই দেখে হাতে আরও একটি কাগজ! এই রে! আবার এটা কী!” → নাচিয়ে জিজ্ঞেস করল আদিব। ‘বলতে মানা। কিন্তু পড়তে নেই মানা।’ মৃদু মাথা নাড়িয়ে বলল হাে।

আদিব ভাঁজ খুলে সেটা পড়তে লাগল। শুরুতেই দেখে বড় করে শিরােনাম লেখা- ‘বাবু’!

দেখামাত্রই চিকন স্বরে হেসে উঠল আদিব। শেষমেশ বাবুও! হা হা হা…

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

স্নেহা একটু লজ্জা পেল কি না! চোখ নামিয়ে নিরবতায় ডুব দিল। এবার সেটা মৃদু শব্দ করে একটানে পড়ে ফেলল। পড়ার পর… আচ্ছা আর নিই কী ছিল স্নেহার বাবুর মধ্যে। মানে ওর বাবু’ রচনার মধ্যে।

বতায় ডুৰ দিল। আদিব

আচ্ছা আগে দেখে

শুরুতেই…

ভূমিকা: বাবু একটি কিউট ড্রামের নাম। যার মধ্যে তেল, পানি বা চাউল থাকলেও গােলগােলা চোখের ড্যাবড্যাবে চাহুনি আর ফোকলা দাঁতের বােকলা হাতি দিয়ে মুহর্তেই পাথুরে মনকে মােমের মতাে গলিয়ে দেওয়ার মতাে ম্যাজিক্যাল পাওয়ার ঠিকই আছে। আরও আছে মাতৃত্বের অব্যক্ত যন্ত্রণাকে প্রথম চমকেই ভুলিয়ে দিয়ে ব্যথায় কুঁকিয়ে উঠা বক্র চেহারায় স্বর্গীয় সুখের বিভা ফুটিয়ে তােলার এক অত্যাশ্চর্য শক্তি।

উপকারিকা: এরা আন্ধুদের জন্য যথেষ্ট উপকারী। আম্মুরা যখন এদের জন্য পরম মমতা মাখানাে সবজি-খিচুড়ি রান্না করে তখন এই খিচুড়ি আব্বদেরও পষ্টি সাধনে বেশ কার্যকরী ভূমিকা রাখে। চুরি বিদ্যার প্রতিফলন আরকি। তবে আম্মুদের জন্যও এরা কম উপকারী নয়। বাবু একটু বড় হলে বাবুর জন্য আনা চকলেট, আইসক্রিম আর চিপসের ওপর টমের প্রতিপক্ষ জেরির থিউরি চালাতে আম্মুরা বেশ সিদ্ধহস্ত। খিচুড়ি চুরির প্রতিশােধ আরকি।

ক্রেডিটঃ এরা ঝগড়া মেটানাের পরাশক্তি হিসেবে আখ্যায়িত। সাংসারিক বিভিন্ন টানাপােড়েনে এদের কথা চিন্তা করে খুব সহজেই একটি মিমাংশিত অবস্থা তৈরি হয়। অতঃপর পুনরায় খিচুড়ি চুরি আর ‘জেরি’ থিউরির ব্যবহারিক পর্ব হাজির

শখ: সারাদিন আম্মুর কোলে থাকতে থাকতে দিনশেষে মনেহয় আব্দুর একটু ছোঁয়া পেতে বেশ আঁকুপাঁকু করতে থাকে। আব্ব ঘরে ফিরে এসে যেই একটু কোলে তুলে নিবে অমনি সাথে সাথে হিসসস…

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

চাহিদা: বাবুর নিস্পাপ হৃদয় ব্যাংকের চেকবই চায় না, পাজারাে আর পালচারের চাবি চায় না কিংবা হাজার টাকার জামা কিংবা লক্ষ টাকার গহনাপত্রও চায় না। এরা সারাদিন আম্মুর আদরের পর দিনশেষে আব্বরও একটু আদর চায়, দুষ্টু মিষ্টি একটু শাসন চায়, কাজ থেকে ফিরে আব্ব নিজ হাতে এক কোষ কমলা মুখে দিয়ে দেৰে এটা চায়, কোলে তুলে আ……! এভাবে ডেকে ডেকে আম্মুকে নিয়ে একসাথে হাসবে, খেলবে, এটা চায় ।

কার্যকারিতা: সারাদিন আম্মুর কোলে রেখে আদর করার পর যখন ঘুমিয়ে যায় তখনও বিছানায় শােয়াতে গেলে ওয়্যা… করে এক চিকার! নাহ, কোলেই ঘুমাবে সে।

দিনে তাে বেচারি আম্মুকে একটু বিশ্রাম দেবেই না, আবার রাতেও ক্ষানিক পরপর হিসসস…। আর একটু বড় হলেই শুরু হয় সারাদিন লাটিমের মতাে ঘুরে ঘুরে ঘরের একেকটা জিনিষ একেক জায়গায় ফিট করা আর আম্মু কিছু বলতে গেলেই ভ্যা… আর সেইসাথে চুল টানা তাে ফ্রি আছেই!

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

আর আন্ধু বাসায় এলে যেখানেই থাকুক, পায়ে জুতাে আর ময়লা যা-ই থাকুক একলাফে কোলে উঠে একটানে দাড়ি একগােছা হাতে। কী আর করা! আসলে মাবাবার কাছে এটাই সুখ…।

অধিকার: যখন-তখন, যেখানে-সেখানেই হিসসস…! জায়নামায, নতুন ইস্ত্রি করা কাপড় পড়া অবস্থায় কোলে আর খাবার প্লেট কোনােটাকেই এরা বঞ্চিত করে।

আর হ্যাঁ! এই ‘বাবু’ ডাকটি শােনা কেবল ওদেরই অধিকার। ওদের এই অধিকার খর্ব করে আজকালকার আপুমনিরা তাদের ইয়েদেরকে যে ‘বাবু’ ডাকে এটা কিন্তু একদমই ঠিক না।

স্বভাব: সারাদিন ওয়্যা… ওয়্যা… করে আম্মুর কলিজা ঝাঁজরা করা আর রাতে নাইট ডিউটিতে বাধ্য করা।

উপসংহার: এরা মূলত ছাগলের মতাে হয়। বুঝিয়ে-সুঝিয়ে কলাপাতা দেখিয়ে এদের দ্বারা অনেক কিছুই করানাে যায়। কিন্তু জোরাজুরি করলেই ছাগলের মতাে সামনে দু’পা মেলে- এ্যা…

দ্যা ইন্ড…

শেষটুকু পড়ে হাসতে হাসতে কাশি উঠে গেল আদিবের। হােকে ধরে সােজা সােফায় বসিয়ে নিজে তার পাশে ধপাস করে পড়ে গিয়ে বলল, ‘এ্যা…!’

স্নেহা বলে, “কী এ্যা? আদিব বলে, “এ্যা…! স্নেহা বলে, ‘আরে বাবা তুমি না তাে। ঐ যে বাবু, মানে বাবু আরকি। ‘এ্যা…’ ‘ঐ এখন কিন্তু পানি ঢালৰ মাথায়!” আদিব নাক-মুখ বাঁকিয়ে- ‘এ্যা…!

লাভ ক্যান্ডি বই pdf free download. Love candy book

লাভ ক্যান্ডি বই pdf, লাভ ক্যান্ডি pdf free download, লাভ ক্যান্ডি বই ডাউনলোড, লাভ ক্যান্ডি পিডিএফ ফ্রি ডাউনলোড, লাভ ক্যান্ডি pdf, লাভ ক্যান্ডি বই জাফর বিপি, লাভ ক্যান্ডি গল্প, লাভ ক্যান্ডি বইয়ের pdf, লাভ ক্যান্ডি বই পিডিএফ, লাভ ক্যান্ডি জাফর বিপি, লাভ ক্যান্ডি জাফর বিপি pdf, লাভ ক্যান্ডি বই পিডিএফ ডাউনলোড, লাভ ক্যান্ডি বই pdf free download, লাভ ক্যান্ডি book pdf download, লাভ ক্যান্ডি পিডিএফ, লাভ ক্যান্ডি বই pdf download

love candy book, love candy pdf free download, love candy book pdf, love candy pdf download, love candy book download, love candy book pdf free download, love candy Jafor bp pdf, love candy pdf, love candy book download pdf

মুক্ত বাতাসের খোঁজে pdf book download

স্ত্রী সহবাসের দোয়া ও ইসলামিক নিয়ম. Sohobaser Doa

লাভ ক্যান্ডি: জাফর বিপি – Love Candy: Jafor BP | Rokomari.com

DOWNLOAD